মোবাইল কাজের জন্য নিরাপত্তা কৌশল
সম্ভাবনা যে tantalizingly যখনই আপনি ল্যাপটপ বুট আপ একটি তালিকা পপ আপ আপনি বাড়ীতে একটি Wi-Fi নেটওয়ার্ক আছে, বা এক (বা তার বেশি) পাসে বাস. সমস্যা হয়, যদি সেখানে নাম, যে Wi-Fi নেটওয়ার্ক নিরাপত্তা ইঙ্গিত চালু থাকে পাশে একটি লক আছে. পাসওয়ার্ড বা পাসফ্রেজ ছাড়া, আপনি যে নেটওয়ার্ক, বা যে মিষ্টি, মিষ্টি ইন্টারনেটের যে এটা দিয়ে যায় অ্যাক্সেস পেতে যাচ্ছেন না.
সম্ভবত আপনি আপনার নিজের নেটওয়ার্কে পাসওয়ার্ড ভুলে গেছি, বা Wi-Fi ধার্মিকতা শেয়ার করতে ইচ্ছুক প্রতিবেশীদের না. আপনি শুধু একটি কফি হউজ ও চা এ যান এবং একটি latte কিনতে এবং সেখানে "মুক্ত" ওয়াই-ফাই ব্যবহার করতে পারে. মত আপনার ফোনের জন্য একটি অ্যাপ্লিকেশন ডাউনলোড করুন ওয়াইফাই মানচিত্র , এবং আপনি যদি তাদের কোনো দ্বারা ভাগ করছি, গ্রহণ (লক ওয়াই-ফাই সংযোগের জন্য কিছু পাসওয়ার্ড সহ বিনামূল্যে ওয়াই ফাই সঙ্গে 2 মিলিয়ন ওভার হটস্পট একটি তালিকা আছে অ্যাপ্লিকেশন এর 7 মিলিয়ন ব্যবহারকারী).
কিন্তু, যদিও তাদের কিছু যেমন চরম ধৈর্য প্রয়োজন এবং অপেক্ষা, যে কফি হউজ ও চা ধারণা তাকান প্রশংসনীয় ভাল যাচ্ছে অন্য কোন উপায়ে বেতার ফিরে পেতে হয়.
রাউটার রিসেট
আগে আপনি এই না, শুধু প্রথম রাউটার লগ ইন করার চেষ্টা করুন. সেখান থেকে, আপনি সহজেই আপনার ওয়্যারলেস পাসওয়ার্ড রিসেট করতে পারেন যদি আপনি তা ভুলে গেছেন.
যখন আপনি, রাউটার পাসওয়ার্ড জানি না পারেন সমস্যা নেই. (তারা একই জিনিস না, যদি না আপনি এটি যে ভাবে সেট আপ). রাউটার রিসেট করা হিসাবে আপনি পেতে সম্পর্কে পাশব বল যেমন একটি পদ্ধতি, এবং এটা শুধুমাত্র কাজ আপনি রাউটারের শারীরিক এক্সেস আছে.
প্রায় অস্তিত্ব প্রতিটি রাউটার একটি খুপরিকাটা রিসেট বাটন এটা হয়েছে. , একটি কলম বা উদ্ঘাটিত পেপারক্লিপ সঙ্গে এটা পুশ প্রায় 10 সেকেন্ডের জন্য এটা রাখা, এবং রাউটার কারখানা সেটিংস পরিবর্তন করতে হবে.
আপনি একটি রাউটার যে আপনার ইন্টারনেট সেবা সরবরাহকারীর কাছ থেকে এসে পেয়েছেন, একটি সামনে স্টিকার পরীক্ষা রিসেট-তারা রাউটার মুদ্রিত থাকতে পারে এবং Wi-Fi পাসওয়ার্ড (কখনও কখনও বলা হয় কী অধিকার হার্ডওয়্যারে).
এটি একবার রিসেট এর, আপনি অন্য পাসওয়ার্ড (প্লাস একটি ইউজারনেম) রাউটার নিজে প্রবেশ করতে হবে. সাধারণত আপনি ইথারনেট-you'll প্রয়োজন যে, যেহেতু রিসেট সম্ভবত কোনো সম্ভাব্য Wi-Fi সংযোগ নিহত আপনি যাচ্ছে ছিল রাউটারের মাধ্যমে সংযুক্ত যে কোন পিসি এর একটি ওয়েব ব্রাউজারের মধ্যে এই কাজ করতে পারবেন না.
টাইপ করার URL টি হয় 192.168.1.1 বা 192.168.0.1, বা কিছু তারতম্য আছে. একবার আপনি একটি ব্যবহারকারীর নাম / পাসওয়ার্ড চাওয়া হবে, আপনি কি করবেন? আপনার ম্যানুয়াল চেক. যা আপনি সম্ভবত হারিয়ে বা দূরে ছুড়ে ফেলে. সুতরাং পরিবর্তে, যেতে RouterPasswords.com . মানুষ ডিফল্ট ব্যবহারকারীর নাম / প্রায় প্রতিটি রাউটার কখনও তৈরি পাসওয়ার্ড বলুন: সাইটের এক কারণে বিদ্যমান.
Routerpasswords.com
আপনি রাউটার এর মডেল নম্বর প্রয়োজন হবে, কিন্তু যে সহজ ফিরে অথবা নীচে এটি জন্য যথেষ্ট. আপনি দ্রুত ব্যবহারকারীর নাম থাকার রাউটার নির্মাতা মধ্যে একটি প্যাটার্ন দেখতে পাবেন অ্যাডমিন এবং একটি পাসওয়ার্ড পাসওয়ার্ড. যেহেতু অধিকাংশ মানুষ অলস এবং একটি নির্ধারিত পাসওয়ার্ড পরিবর্তন করবেন না, আপনি এটি রিসেট বাটন আঘাত করার আগে চেষ্টা করে দেখতে পারেন. (কিন্তু c'mon, আপনি একবার আপনি আপনার ওয়েব ব্রাউজারের মধ্যে রাউটার এর মেনু করছি তুলনায় পাসওয়ার্ড যে-পরিবর্তন ভালো.)
একবার আপনি রাউটার ইন্টারফেস ব্যবহার করেছি, Wi-Fi এর সেটিংস এ যান বেতার নেটওয়ার্ক চালু, এবং তাদের শক্তিশালী কিন্তু সহজ-থেকে-রিকল পাসওয়ার্ড দায়িত্ব অর্পণ করা. সব পরে, আপনি আপনার অনুমতি ছাড়া প্রতিবেশীদের সাথে শেয়ার করতে চাই না.
সংকেতটি বের কর
আপনি এখানে কারণ শিরোনাম বলেন, যদিও আসিনি "রাউটার রিসেট". তুমি জানো কিভাবে একটি Wi-Fi নেটওয়ার্ক পাসওয়ার্ড ক্র্যাক করতে চান.
উপর "Wi-Fi পাসওয়ার্ড হ্যাক," বা অন্যান্য বৈচিত্র খোঁজ করছেন, আপনি লিঙ্ক-বেশিরভাগ সাইট যেখানে অ্যাডওয়্যারের এবং বট এবং সেইসব স্ক্যাম থেকে কীভাবে সাপের তেল মত ঢালাও উপর সফ্টওয়্যার জন্য অনেক নেটে. তাদের আপনার নিজের ঝুঁকিতে ডাউনলোড করুন উইন্ডোজ পিসি বিশেষত জন্য. ভাল একটি পিসি যে আপনি একটি বিট আপ effed পেতে যদি আপনি যে রুট যেতে সামর্থ আছে. আমি টুলস আমি সরাসরি আমার অ্যান্টিভাইরাস দ্বারা মোছা পাওয়া আগে আমি এমনকি EXE এর ইনস্টলেশন ফাইল চালানোর চেষ্টা করতে পারে সঙ্গে একাধিক প্রচেষ্টা ছিল.
অথবা, শুধু জিনিস এই ধরনের একটি পৃথক অপারেটিং সিস্টেম যে কি "অনুপ্রবেশ টেস্টিং" আক্রমণাত্মক পদ্ধতির নিরাপত্তার -a ফর্ম, যেখানে আপনি কোন জন্য একটি নেটওয়ার্ক এবং সম্ভাব্য সব পাথ পরীক্ষা বলা কি করতে পারেন মধ্যে হয়তো ডুয়াল-বুট জন্য একটি সিস্টেম তৈরি লঙ্ঘন. কালী লিনাক্স লিনাক্স ঠিক যে উদ্দেশ্যে নির্মিত উঠেছে. এমনকি আপনি এটি হার্ড ড্রাইভে ইনস্টল ছাড়াই একটি সিডি বা ইউএসবি চাবি বন্ধ কালী লিনাক্স চালাতে পারেন. আরেকটি বিকল্প পরিত্যাগ লিনাক্স আসলে উভয় একই ডেভেলপারদের থেকে -they're কিন্তু কালী "পালিশ" সংস্করণ. উভয় বিনামূল্যে এবং সমস্ত সরঞ্জাম আপনি একটি নেটওয়ার্ক ফাটল প্রয়োজন চাই সঙ্গে আসা.
kalilinux
আপনি একটি সম্পূর্ণ অপারেটিং সিস্টেম ইনস্টল করতে না চান তাহলে, তারপর আপনি Wi-Fi হ্যাকার দুই চেষ্টা-এবং-সত্য সরঞ্জাম চেষ্টা করে দেখতে পারেন.
Aircrack বছর হয়েছে প্রায়, Wi-Fi নিরাপত্তা শুধুমাত্র করুন WEP (Wired Equivalent Privacy) উপর ভিত্তি করে ছিল ফিরে যাচ্ছে. করুন WEP দিনের মধ্যে ফিরে ছিল দুর্বল, এবং WPA (Wi-Fi সুরক্ষিত প্রবেশাধিকার) দ্বারা 2004 সালে supplanted হয়েছে. সর্বশেষ Aircrack-ng 1.2 -labeled হিসাবে একটি "নিরীক্ষণ বেতার নেটওয়ার্কের সরঞ্জামের সেট," তাই এটি কোনো নেটওয়ার্ক অ্যাডমিন এর অংশ হওয়া উচিত টুলকিট-হবে করুন WEP এবং WPA-PSK এর চাবি ক্রেকিং নিতে.
Aircrack-NG পূর্ণ ডকুমেন্টেশন সঙ্গে আসে, কিন্তু এটা যে সহজ হতে যাচ্ছে না. একটি নেটওয়ার্ক ফাটল আপনি আপনার কম্পিউটারে, এক প্যাকেট ইনজেকশন সমর্থন করে ওয়াই-ফাই অ্যাডাপ্টারের ডান ধরনের আছে প্রয়োজন. কমান্ড লাইনে (সিএমডি ব্যবহার জিনিষ চলমান) সঙ্গে আরামদায়ক হতে হবে এবং ধৈর্য অনেক প্রয়োজন আছে. আপনার Wi-Fi এডাপটার এবং Aircrack তথ্য অনেক জড়ো করা কোথাও নেটওয়ার্কের আপনি লক্ষ্য করছেন পাসকী ডিক্রিপ্ট পাসে পেতে আছে. এটি একটি সময় নিতে পারে.
আপনি একটি গ্রাফিকাল ইউজার ইন্টারফেস (GUI) পছন্দ করেন, তাহলে সেখানে KisMAC-NG, অথবা সেখানে ছিল. ওয়েবসাইট  এই নিবন্ধটি লেখার হিসাবে কাজ করছিল না. KisMAC অধিকার অ্যাডাপ্টার ইনস্টল সঙ্গে কিছু কী ফাটল পারেন যদিও, এটা প্রধানত Wi-Fi নেটওয়ার্কগুলির সচেষ্ট আউট জন্য একটি "শোঁকে" হিসেবে পরিচিত. এটা ধরনের জিনিস আমরা এই দিন অনেক প্রয়োজন না, যেহেতু আমাদের ফোন এবং ট্যাবলেট আমাদের চারপাশের বাতাসে ওয়াই ফাই সংকেত থেকে আমাদের যে দেখাচ্ছে একটি প্রশংসনীয় ভাল কাজ. এছাড়াও ম্যাক: ওয়াই-ফাই ফাটল . তাদের বা Aircrack-NG তে ম্যাক ব্যবহার করতে, আপনাকে ব্যবহার সেগুলি ইনস্টল করতে হতে পারে MacPorts , ম্যাক কমান্ড-লাইন থেকে ব্যবহারযোগ্য পণ্য ইনস্টল করার জন্য একটি টুল.
শক্তিশালী WPA / WPA2 পাসওয়ার্ড এবং পরিচয়-পংক্তি ক্রেকিং বাস্তব কৌতুক এই দিন. লুটপাটকারক এক টুল যে টাস্ক আপ হতে দেখায় (এবং এটা পরিত্যাগ লিনাক্স ডিস্ট্রো অংশ). আপনি এটা দিয়ে কাজ করতে আবার যে কমান্ড-লাইন থেকে ব্যবহারযোগ্য আরাম হবে, অথবা আপনি ব্যয় করতে হবে লুটপাটকারক প্রো জন্য $ 65 একটি হার্ডওয়্যার ডিভাইস যে উইন্ডোজ এবং ম্যাক সঙ্গে কাজ করে. পাশব বল আক্রমণের চেষ্টা দুই থেকে 10 ঘণ্টা পর লুটপাটকারক একটি পাসওয়ার্ড প্রকাশ করতে সক্ষম হওয়া উচিত ... কিন্তু এটা শুধুমাত্র যদি রাউটার তোমার পরে চলুন উভয় একটি শক্তিশালী সংকেত এবং WPS (Wi-Fi সুরক্ষিত সেটআপ) রয়েছে কাজ করে যাচ্ছে চালু. WPS এর বৈশিষ্ট্য যেখানে আপনি একটি Wi-Fi ডিভাইসে অন্য বাটন রাউটার একটি বাটন ধাক্কা পারেন, হয়, এবং তারা পরস্পরের লিংক স্বয়ংক্রিয় জাদুর একটি সম্পূর্ণরূপে এনক্রিপ্ট করা সংযোগ সঙ্গে এটি.এছাড়া "গহ্বর", যার মাধ্যমে লুটপাটকারক হামাগুড়ি দেয় না. এটা সাধারণত প্রায় 24 ঘন্টার মধ্যে কোড ভঙ্গ করতে পারেন.
এমনকি আপনি যদি WPS বন্ধ, কখনও কখনও এটি সম্পূর্ণরূপে বন্ধ না, কিন্তু যে আপনার একমাত্র আশ্রয় যদি আপনি আপনার নিজের রাউটারে হ্যাক সম্পর্কে উদ্বিগ্ন হন. অথবা, একটি রাউটার যে WPS সমর্থন করে না পেতে.